আর্জেন্টিনাকে পেছনে ফেললো ব্রাজিল

খেলাধুলা ডেস্ক ::

নেইমার ঝলকে আর্জেন্টিনাকে টপকে গেলো ব্রাজিল। বিশ্বকাপ ফুটবল বাছাই পর্বে ল্যাটিন আমেরিকা অঞ্চল থেকে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে আর্জেন্টিনাকে টপকে পয়েন্ট টেবিলের দু’নম্বরে উঠে এসেছে ব্রাজিল। ভেনিজুয়েলার সঙ্গে ২-২ গােলে ড্র করে শীর্ষস্থান হারায় আর্জেন্টিনা।

গত ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ৩-০ গােলে জেতা অপরিবর্তিত দলই এদিন মাঠে নামিয়েছিলেন ব্রাজিল কোচ। খেলার দুই মিনিটের মধ্যেই লিড নেয় ব্রাজিল। নেইমারের কর্নার পাস থেকে গোল করেন ইন্টারমিলান ফরোয়ার্ড মিরান্ডা ফিলহো।

প্রথম গোলের পর আক্রমণের মাত্রা আরো বাড়িয়ে দেয় ব্রাজিল। বেশ কয়েকটি সম্ভাবনাময় সুযোগ তৈরি করে তারা। কিন্তু ব্যবধান বাড়াতে ব্যর্থ হন ফরােয়ার্ডরা।

এর মধ্যে নিজেদের গুছিয়ে নেয় কলম্বিয়া। প্রথমার্ধেই সমতায় ফেরে তারা। খেলার ৩৬ মিনিটে আনে সফরকারীরা। জেমস রদ্রিগেজের ক্রস থেকে আত্মঘাতী গোল করেন মারকুইনহোস। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠে ব্রাজিল। তবে জয়সূচক গোলের জন্য স্বাগতিকদের অপেক্ষা করতে হয় আরো ৩৮ মিনিট।

লিভারপুল তারকা কোটিনহোর পাস থেকে অসাধারণ ফিনিশিংয়ে গোল করেন নেইমার। শেষ পর্যন্ত নেইমারের এই গােলই ম্যাচের ২-১ ফলাফল নির্ধারণ করে দেয়।

দিনের অপর ম্যাচে এডিনসন কাভানির দুই ও রদ্রিগেজ ও সুয়ারেজের একটি করে গোলে প্যারাগুয়েকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে উরুগুয়ে। এছাড়া চিলি ও বলিভিয়ার ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

Attachments area

Leave a Reply