কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসী সাংবাদিকদের সাক্ষাৎ

কুয়েত::

কুয়েতে কর্মরত বাংলাদেশি সাংবাদিকেরা সৌজন্য সাক্ষাৎ করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সঙ্গে।  সোমবার (৮ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশ হাউসে তারা রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাংবাদিক প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বাংলাদেশের বিভিন্ন টিভি চ্যানেলের নিয়োগপ্রাপ্ত বৈধ প্রতিনিধিদের সংগঠন বাংলাদেশ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন কুয়েতের সভাপতি মঈন উদ্দিন সরকার।

প্রতিনিধিদলের সদস্যরা রাষ্ট্রদূতের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও এর প্রতিকার নিয়ে আলোচনা করেন। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল পাসপোর্টের মেয়াদ দশ বছর করা, কুয়েতে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা, প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদান ও তাদের ভোটাধিকারের সুযোগ দেওয়া, অসাধু ভিসা ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ এবং শ্রমিকদের সমস্যা ও তার সমাধানে দূতাবাসের ভূমিকা গ্রহণ।

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম সাংবাদিকদের জানান তিনি পাসপোর্ট সমস্যা ও বাংলা স্কুল প্রতিষ্ঠার ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে লিখিতভাবে জানিয়েছেন। প্রধানমন্ত্রীকেও অবহিত করেছেন। তাঁর মেয়াদকালে তিনি বাংলা স্কুল প্রতিষ্ঠাসহ অন্য বিষয়গুলো সমাধানের জন্য চেষ্টা করবেন।
প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন, সহসভাপতি শরিফ মোহাম্মদ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আ হ জুবেদ, সাংগঠনিক সম্পাদক আল আমিন। বিজ্ঞপ্তি

Leave a Reply